Articles, News

Weight Loss Tips: রোজ সকালে দিন শুরু করুন সস্তার এই পানীয়তে, সারাদিনে ১০ গুণ বেশি কাজ করবেন

Photo of author

By Rakhi Dey

Updated

JOIN WHATSAPP CHANNEL
Amazon Affiliate Disclaimer! Some links on this page are Amazon affiliate links which means that, as an Amazon Associate, I earn from qualifying purchases. I greatly appreciate your support!

Please Share With Your Friends

আজকাল সুস্থ থাকাটাই সব মানুষের কাছে একটা বড় চ্যালেঞ্জ। সরীরে একাধিক সমস্যা। ওজন বেড়ে যাওয়া, সুগার, প্রেশার এমন সমস্যা এখন ঘরে ঘরে। আমাদের জীবনযাত্রা আগের তুলনায় অনেকটা বদলে গিয়েছে। সারাদিনে পরিশ্রম হয় অনেক বেশি। খাওয়ার সময় থাকে না। তখন হাতের সামনে যা থাকে তাই খাওয়া হয়ে যায়। ডায়েট, জিম শুরু করলেও অনেকে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন না। আর তাই দিন শুরু করুন এই পানীয়তে। লেমনগ্রাস এখন সর্বত্র পাওয়া যায়। এই লেমনগ্রাস আমাদের ওজন কমাতেও সাহায্য করে। তবে শুধু এমন নয় যে এই জল খেলেই ওজন কমে যাবে। সঙ্গে ডায়েট, শরীরচর্চা এসবও চালিয়ে যেতে হবে। এই লেমনগ্রাসের বেশ কিছু উপকারী দিকও রয়েছে।

লেমন গ্রাসের সুন্দর একটা গন্ধ রয়েছে সেই সঙ্গে ক্যালোরি একেবারেই কম থাকে। ফলে চিনির বিকল্প হিসেবে কাজ করে লেমন গ্রাস। লেমন গ্রাস আমাদেরকে হাইড্রেট থাকতে সাহায্য করে। এর ফলে খিদে অনেক কম পায়। খাবার কম খাওয়া হলে ওজন কমে তেমনই শরীরও থাকে সুস্থ। খিদে না পেলে অতিরিক্ত খাওয়ার কোনও সুযোগও থাকে না

মূত্রবর্ধ হিসেবে কাজ করে লেমনগ্রাস। প্রস্রাব বাড়াতে যেমন সাহায্য করে তেমনই শরীরের ফোলাভাব রুখে দেয়। শরীরে বিশেষ জল জমতে দেয় না। শরীরে যদি জল জমে না থাকে বা ফোলাভাব না থাকে তাহলে ওজন দ্রুত কমতে থাকে।

লেমনগ্রাস আমাদের পাচনতন্ত্রের উপরও ইতিবাচক প্রভাব ফেলে। অনেকেই বদহজম, পেটে ফোলা ভাব, কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভোগেন। লেমনগ্রাস খেলে এই সব সমস্যা অনেকখানি সেরে যায়। একই সঙ্গে হজম ঠিক থাকলে শরীর ভাল থাকে। সেই সঙ্গে ওজন থাকে নিয়ন্ত্রণে।

মেটাবলিজম ঠিক রাখতেও সাহায্য করে লেমন গ্রাস। বিপাকীয় হার বাড়ায় এই লেমন গ্রাস। আর তাই এই জল খেতে পারেন। এই লেমন গ্রাসের মধ্যে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট। যা স্ট্রেস কমাতে সাহায্য করে। যারা দীর্ঘদিন ধরে স্ট্রেসের সমস্যায় ভুগছেন তারাও অবশ্যই খান এই লেমন গ্রাস। শরীরে অতিরিক্ত এনার্জি পাবেন লেমন গ্রাস খেলে ফলে অতিরিক্ত পরিশ্রমও করতে পারবেন।


Please Share With Your Friends

Tags:

You might also like these recipes

মন্তব্য করুন